fbpx
हमसे जुड़ें

আপনার প্রেমের পরিভাষা কী? What is your love language?

अन्य भाषाएँ

আপনার প্রেমের পরিভাষা কী? What is your love language?

আপনি কি একে অপরকে ভালোবাসা সত্ত্বেও একে অপরকে বুঝতে পারেন না? আপনি কি আপনার প্রেমের পরিভাষা অর্থাৎ লাভ ল্যাঙ্গুয়েজ (love language) জানেন না? এই article টাকে পড়ুন এবং জানুন যে আপনার প্রেমের পরিভাষা কী।

 আপনি কি জানেন যে আপনার প্রেমের একটা পরিভাষা আছে?

আপনি কি জানেন যে, যে ভাবে আপনি আপনার ভালোবাসা দেখিয়ে থাকেন, সেটা একটা ভাষা, এবং আপনার সঙ্গী যে ভাবে তার ভালোবাসা দেখিয়ে থাকে, সেটার ভাষা আলাদা? হ্যাঁ! আজকে আমরা love language, অর্থাৎ প্রেমের পরিভাষা নিয়ে আলোচনা করবো। 

আপনার প্রেমের পরিভাষা কী এবং আপনার সঙ্গীর কাছে প্রেমের পরিভাষা কী, সেটা হয়ত আপনি কখনও লক্ষ্য করেননি, কিন্তু এই আর্টিকেলটা পড়ার পর আপনি একে অপরের লাভ ল্যাঙ্গুয়েজকে জেনে যাবেন এবং একে অপরকে, একে অপরের আবেগগুলিকে আরও ভাল ভাবে বুঝতে পারবেন, যার কারণে আপনার সম্পর্ক আরও মজবুত হতে থাকবে।

हमसे chat करें

* ফিজিকাল টাচ্‌ অর্থাৎ শারীরিক স্পর্শ – 

জড়িয়ে ধরা, কাঁধের উপর হাত রাখা, কাঁধের উপর আলতো ভাবে হাত বোলানো, মুখে স্পর্শ করা, হাত স্পর্শ করা – এই সবকিছু শারীরিক স্পর্শের মধ্যে পড়ে। আপনার সঙ্গী যদি এই ভাবে আপনাকে স্পর্শ করে তাহলে বুঝবেন যে সে আপনাকে ভালোবাসে, সে আপনার জন্য চিন্তা করে ও যত্ন নেয়। শারীরিক স্পর্শ আপনার প্রতি তার আকর্ষণ ও ভালোবাসাকে দর্শায়। আপনার সঙ্গী যদি এই ভাবে আপনার প্রতি ভালোবাসা দেখিয়ে থাকে, তাহলে আপনি অবশ্যই খেয়াল রাখবেন যে আপনি যেন তার দেখানো এই ভালোবাসাকে উপেক্ষা না করেন। 

* Words of affirmation/অর্থাৎ কথার মাধ্যমে আপনার ভালবাসাকে প্রকাশ করা –

আপনার সঙ্গী যদি মুখের কথা দ্বারা তার ভালোবাসাকে ব্যক্ত করে থাকে তাহলে এটা জরুরী যে আপনি যেন সেই কথাগুলিকে মর্যাদা দিন এবং সেইগুলিকে উপেক্ষা না করেন, কারণ এটাই হল আপনার প্রতি ভালোবাসা প্রদর্শন করার তার উপায়। আপনাকে বলা তার “আই লাভ ইউ” এবং প্রত্যেক দিন প্রেমকে ব্যক্ত করার কথাগুলিকে তুচ্ছ মনে করবেন না, আপনি সেই কথাগুলিকে প্রোৎসাহিত করুন, আরও উৎসাহ দিন। যখন আপনি তার বলা কথাগুলিকে উত্তর দেবেন তখন সে তার প্রতি আপনার ভালোবাসাকে অনুভব করবে। 

* উপহার এবং সারপ্রাইজ – 

উপহার ও সারপ্রাইজ দেওয়ার বিষয়টিকে ভুল বুঝবেন না, বরং এর পিছনে গুরুত্ব এবং আবেগগুলিকে বুঝুন। উপহার ও সারপ্রাইজ বলতে আমরা দামী জিনিসের কথা বলছি না, বরং প্রতিদিন আপনার সঙ্গীকে মনে করানো ও অনুভূতি দেওয়া যে সে আপনাকে ভালোবাসে এবং সে আপনার কাছে কতটা গুরুত্বপূর্ণ। উদাহরণ হিসেবে আপনার সঙ্গী যদি আপনাকে একটা গোলাপ ফুল দেয়, তাহলে এটা হল আপনার প্রতি তার ভালোবাসা দেখানোর একটা উপায়। যদি আপনার সঙ্গী এই ভাবে তার ভালোবাসাকে আপনার প্রতি দেখিয়ে থাকে তাহলে এটাকে খেয়াল করুন। এটা হল তার ভালোবাসার পরিভাষা। 

* কাজে-কর্মে সাহায্য করে আপনার ভালোবাসাকে ব্যক্ত করা/Acts of service – 

যদি আপনি অথবা আপনার সঙ্গী না বলতেই একে অপরকে সাহায্য করে, ছোট থেকে বড় কাজে একে অপরের সাহায্য করে থাকে, তাহলে এটা হল আপনাদের লাভ ল্যাঙ্গুয়েজ। এমন হলে, একে অপরের সাহায্য করার জন্য একে অপরকে ধন্যবাদ দিতে ভুলবেন না, একে অপরকে প্রশংসা করতে ভুলবেন না। 

যদি আপনার আচার-আচরণ, আপনার স্বভাব আপনার সঙ্গীর প্রতি এমন হয়ে থাকে, তাহলে এটা হল আপনার প্রেমের পরিভাষা। আপনি যদি আপনার ও আপনার সঙ্গীর প্রেমের পরিভাষা সম্পর্কে অবগত হয়েছেন তাহলে আপনি এটার উপর কাজ করতে থাকতে পারবেন, একে অপরের দৃষ্টিকোণকে আরও ভাল ভাবে বুঝতে পারবেন এবং একসঙ্গে আপনাদের সম্পর্কের উপর কাজ করতে থাকতে পারবেন। 

বন্ধুরা, লাভ ল্যাঙ্গুয়েজের সাথে এটাও জরুরী কি আপনি যেন প্রেমের সঠিক পরিভাষাটিকে বুঝতে পারেন এবং বাইবেল ভালোবাসা সম্পর্কে এটা বলে যে: প্রেম ধৈর্যশীল, প্রেম দয়ালু, প্রেম অহংকার করে না, নিজেকে বড় করে দেখায় না, গর্ব করে না। প্রেম অখুশি করে না, নিজের ভাল চায় না, বিরক্তি প্রকাশ করে না, খারাপ মনে করে না। মন্দ কাজের মধ্যে আনন্দিত হয় না, কিন্তু সত্যের মধ্যে আনন্দ খুঁজে পায়। প্রেম সব কথাকে সহ্য করে নেয়, সব কিছু বিশ্বাস করে, সব বিষয়ের মধ্যে প্রত্যাশা রাখে, সব বিষয়ে ধৈর্য রাখে, প্রেম অটল থাকে। 

তাহলে আপনার সঙ্গীকে এই ভাবে প্রেম করতে করতে একে অপরের লাভ ল্যাঙ্গুয়েজটিকে বুঝুন এবং আপনার সম্পর্ককে আরও গভীর করে তুলুন। 

এটা ছিল লাভ ল্যাঙ্গুয়েজ, অর্থাৎ প্রেমের পরিভাষা এবং এর অনেক প্রকারের অভিব্যক্তি নতুন দিশার পক্ষ থেকে। আমাদের এটা প্রত্যাশা যে এটাকে পড়ে আপনার সঙ্গীর সাথে আপনার সম্পর্ক আরও উন্নত হবে। 

हमसे chat करें
To Top