fbpx
हमसे जुड़ें

আমি কীভাবে ঈশ্বরের কাছে আমার পাপের ক্ষমা চাইবো? পাপ থেকে মুক্তি পাওয়ার উপায় জানুন।

अन्य भाषाएँ

আমি কীভাবে ঈশ্বরের কাছে আমার পাপের ক্ষমা চাইবো? পাপ থেকে মুক্তি পাওয়ার উপায় জানুন।

ক্ষমা এবং ক্ষমা পাওয়া

এটি একটি সত্য বিশয় যা আমাদের জীবনের সবচেয়ে কঠিন বিষয়, তা  হ’ল এমন কাউকে ক্ষমা করা যিনি আমাদের দু:খ দিয়েছেন। এবং যখন আমরা নিজেরাই ভুল করি তখন আমরাও আশা করি যে অন্যরাও আমাদের ক্ষমা করে দিয়েছে। আমরা এটি অনেক শুনেছি যে ক্ষমা করে দিলে মন হালকা হয় তবে ক্ষমা করা কেবল তখনই সম্ভব যখন ক্ষমা চাওয়া হয়। কিছু লোক ক্ষমা চায় না, তারা এটিকে উপলব্ধি করে না এবং এই ব্যপারটাকে সঠিক বলে মনে হয় না।

যদি আপনি এই সত্যটি বুঝতে পারেন যে আমাদের ভুলগুলির জন্য আমাদের লোকদের কাছে ক্ষমা চাইতে হবে, তবে আপনি অস্বীকার করতে পারবেন না যে আমাদের আমাদের পাপের জন্য ঈশ্বরের কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে।

ঈশ্বরের সামনে আপনি নিজেকে পাপী মনে করেন? আপনি কি কখনও নিজের পাপের জন্য ঈশ্বরের কাছে ক্ষমা চেয়েছেন? 

এই দুটি প্রশ্নের উত্তর যদি ‘না’ হয় তবে আজ আপনার এই বিষয়গুলি বুঝতে হবে।

हमसे chat करें

পাপ কি?

পাপ কেবল খুন বা চুরি নয়, একটি অসমর্থনকারী রোগ বা আমাদের প্রাকৃতিক প্রবৃত্তি যা মাণুষকে ঈশ্বরের বিরুদ্ধে যে সমস্ত ছোট বড় ভুল কাজ করতে বাধ্য করে। আমরা পাপ করে পাপী হই না, বরং আমরা জন্ম থেকেই পাপী, তাই আমরা পাপ করি। আমরা সকলেই পাপ করেছি এবং পবিত্র ঈশ্বরের কাছ থেকে দূরে সরে এসেছি।

আমাদের জীবনে এর ফল কী?

১. ক্রমাগত ভুল করতে করতে, নিজেকে দোষী মনে করতে থাকে এবং এর থেকে বেরিয়ে আসার জন্য সংগ্রাম করতে থাকে।

২. আপনার অপকর্মগুলি ঢাকতে আপনি সর্বদা ভাল কাজ করেন।

৩. আপনি বার বার একই পাপ করে যা আপনি করতে চান না, তবুও আপনি তাদের পুনরাবৃত্তি করেন।

৪. ঈশ্বরের সাথে আপনার কোনও ব্যক্তিগত সম্পর্ক নেই।

৫. অন্যান্য মানুষের সাথে তাঁর সম্পর্ক উত্তেজনা পূর্ণ থাকে।

পাপের ক্ষমা পেতে আমরা কী করব?

আমরা অনেকে আমাদের পাপের থেকে ক্ষমা পাওয়ার জন্য ভাল কাজ, দান ধান করে থাকি। এমনকি অনেকে তাদের দেহকে নির্যাতন ও কষ্ট দিয়ে তাদের পাপের জন্য ক্ষমা চান। কিছু লোক বিশ্বাস করে যে ভাল কাজ করলে আমাদের সমস্ত পাপ ধুয়ে যাবে। ভাল কাজের ফলে পরের জীবনে আমাদের কম দুঃখ ভোগ করতে হবে। আমরা প্রতিটি জন্মের ক্ষেত্রে আরও ভাল হওয়ার সুযোগ পাব এবং তারপরে অবশেষে আমরা আমাদের সমস্ত পাপ থেকে মুক্তি পাবো এবং আমরা সিদ্ধি লাভ করব।

মন্দিরে, মসজিদ, গির্জা বা গুরুদ্বারে, মোমবাতি জ্বালানো, প্রার্থনা করা, ফুল অর্পণ, তীর্থযাত্রায় যাওয়া, দরিদ্রদের খাওয়ানো ইত্যাদি পাপ ক্ষমা করার জন্য প্রতিটি ধর্মেই এই জাতীয় কাজ করা হয়।

প্রতিটি ধর্ম পাপ সম্পর্কে বলে এবং প্রত্যেকের প্রচেষ্টা ঈশ্বরের কাছ থেকে তাদের পাপের ক্ষমা পাওয়া এবং তাঁর সাথে পুনর্মিলিত হওয়া। এই সম্পর্কে কিছু প্রশ্ন আমাদের মনে থেকে যায়, যেমন: –

১. আমি কি সত্যিই স্বর্গে পৌঁছে যাব?

২. আমি কি আমার সমস্ত খারাপ কাজ ঢাকতে পারে এমন ভাল কাজ করছি?

৩. আমি কি আমার পাপ করার ইচ্ছাটি কাটিয়ে উঠতে পেরেছি নাকি আমি এই পাঁকে  বার বার আটকে যাচ্ছি?

আমি কি আমার সমস্ত পাপের ক্ষমা পেতে পারি?

ঈশ্বরের বাক্য বাইবেল অনুসারে, আমরা কেবল যিশু খ্রিস্টের মাধ্যমেই ঈশ্বরের কাছ থেকে আমাদের পাপের ক্ষমা পেতে পারি। তাঁর মাধ্যমেই আমরা পাপ থেকে মুক্তি পেতে পারি এবং মৃত্যুর পরে আমরা স্বর্গে অনন্ত জীবন লাভ করতে পারি।

কারণ পাপের বেতন আধ্যাত্মিক মৃত্যু বা ঈশ্বরের কাছ থেকে আলাদা হয়ে যাওয়া। বাইবেল অনুসারে, ঈশ্বর আমাদের এত ভালবাসেন যে আমাদের পাপের জন্য যীশু খ্রীষ্টকে ক্রুশে মরতে হয়েছিল যাতে আমি এবং আপনি ঈশ্বরের নিকটবর্তী হতে পারি।

এই ক্ষমা পাওয়ার জন্য আমাকে কী করতে হবে?

ঈশ্বরের ক্ষমা পাওয়ার জন্য, আমাদের অবশ্যই তাঁর কাছে ক্ষমা চাইতে হবে এবং যীশু খ্রীষ্টকে আমাদের ত্রাণকর্তা হিসাবে গ্রহণ করতে হবে।

আমাদের যীশু খ্রীষ্টে বিশ্বাস করতে হবে কারণ ঈশ্বর পিতা আমাদের ভালবাসেন এবং ক্ষমা করেন।

ঈশ্বরের পুত্র, প্রভু যীশু খ্রীষ্ট আমাদের পাপ থেকে মুক্তি দেন।

ঈশ্বরের আত্মা আমাদের পাপের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা দেয়।

এই সম্পর্কে আরও জানার জন্য আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আপনার পাপের ক্ষমা পেতে.আসুন এই নতুন মঞ্চে যোগদান করুন!

हमसे chat करें
To Top