fbpx
हमसे जुड़ें

আশায় ভরা তাজা খবর: আপনি এই জীবনে একা নন | Hope |

सच्चा ईश्वर कौन है?

अन्य भाषाएँ

আশায় ভরা তাজা খবর: আপনি এই জীবনে একা নন | Hope |

একাকীত্ব কী? আপনি কি কখনও ভালোবাসার পরিবর্তে ঘৃণা পেয়েছেন? আপনার যত্ন নেওয়া অথবা সেবামূলক কাজগুলিকে অবহেলা করা হয়েছে? মন খারাপ করবেন না, আপনি একা নন।

প্রায়ই একাকীত্বের সময়ে আমার মনের মধ্যে এই গানটি আসে, “আকেলে হাম, আকেলে তুম” 

আপনি কি কখনও ভালোবাসার পরিবর্তে ঘৃণা ও তিরস্কার পেয়েছেন? আপনার যত্ন নেওয়া অথবা সেবামূলক কাজগুলিকে অবহেলা করা হয়েছে? মন খারাপ করবেন না, আপনি একা নন।

কখনও কি এমন হয়েছে যে সঠিক কাজ করার পরেও আপনার উপর আঙুল তোলা হয়েছে? কখনও কি সত্যি কথা বলার কারণে আপনাকে অনেক মূল্য দিতে হয়েছে? নৈতিক ভাবে সঠিক হওয়া সত্ত্বেও আপনাকে দোষ দেওয়া হয়েছে এবং আপনার চারিপাশের মানুষেরা আপনার বিরুদ্ধে চলে গিয়েছে? হতাশ হবেন না, আপনি একা নন। 

জীবনের প্রত্যেকটি পর্যায়ে ঈর্ষা, ঘৃণা এবং তিরস্কার সহ্য করার পর মানুষ ভেঙ্গে পরে। আপনাকেও কি অন্যেরা তুচ্ছ জ্ঞান করেছে? আপনাকে কি কখনও না কখনও অস্বীকার করা হয়েছে? ধৈর্য রাখুন, আপনি একা নন। 

हमसे chat करें

আশার আলো

এমন একজন আছেন, যিনি আপনার মতো এই সমস্যাগুলির মধ্যে দিয়ে গিয়েছেন। কিন্তু তিনি এই পরিস্থিতির মধ্যেও জয়ী হয়েছেন। তিনি আপনার জন্য আশা এবং তিনি আপনাকে সাহায্য করতে পারেন। 

আগে পড়তে থাকুন এবং কিছুক্ষণের মধ্যেই আপনি তাঁর বিষয়ে জানতে পারবেন

অনেকবার আমাদের আপনজনেরাই আমাদের ধোঁকা দিয়ে থাকে। অথবা আমাদের কাছের লোকেরা ও প্রিয়জনেরা আমাদের বুঝতে পারে না। আমাদের গুণ ও ক্ষমতাগুলিকে আমাদের নিজেদের লোকেরাই তুচ্ছ বলে মনে করে। আমাদের ভাল উদ্দেশ্যগুলিকে সেই লোকেরা ভুল বোঝে, যাদের জন্য আমরা অনেক ত্যাগস্বীকার করে থাকি। প্রায়ই এই প্রকারের অনুভূতিগুলি আমাদের মনকে কঠিন করে তোলে। এবং আমরা নিজেদেরকে একা এবং দুর্বল অবস্থায় পাই। 

কিন্তু, এমন একজন আছেন যিনি আপনাকে এই প্রতিশ্রুতি দেন যে তিনি আপনাকে কখনই ছাড়বেন না, কখনই ত্যাগ করবেন না। 

এই জগতে নিজের কথা ও প্রতিজ্ঞায় স্থির থাকা লোকেদের খুঁজে পাওয়া একটা কাল্পনিক বিষয়ের সমান। কিন্তু তিনি, নিজের প্রতিশ্রুতি থেকে কখনই মুখ ফিরিয়ে নেন না। 

তাঁর প্রকৃত গুরুত্ব জানার জন্য এটা জরুরী কি আপনি এই কথাগুলিকে পড়ুন, বুঝুন, এবং বিশ্বাসের সাথে গ্রহণ করুন। 

পবিত্র বাইবেল ঈশ্বরের বাক্য সম্পর্কে কিছু এই প্রকারের তথ্য জানায়। 

“আদিতে বাক্য ছিলেন, এবং বাক্য ঈশ্বরের কাছে ছিলেন, এবং বাক্য ঈশ্বর ছিলেন। তিনি আদিতে ঈশ্বরের কাছে ছিলেন। সকলই তাঁহার দ্বারা হইয়াছিল, যাহা হইয়াছে, তাহার কিছুই তাঁহা ব্যতিরেকে হয় নাই…”

এবং যদি যীশুর কথা বলি, তাহলে এই কথাগুলি ও বাক্য অত্যন্ত স্পষ্ট ভাবে আমাদের জীবনের পরিস্থিতির সাথে তাঁর জীবনের মিল বর্ণনা করে। 

তিনি জগতে ছিলেন, এবং জগৎ তাঁহার দ্বারা হইয়াছিল, আর জগৎ তাঁহাকে চিনিল না। তিনি নিজ অধিকারে আসিলেন, আর যাহারা তাঁহার নিজের, তাহারা তাঁহাকে গ্রহণ করিল না। কিন্তু যত লোক তাঁহাকে গ্রহণ করিল, সেই সকলকে, যাহারা তাঁহার নামে বিশ্বাস করে তাহাদিগকে, তিনি ঈশ্বরের সন্তান হইবার ক্ষমতা দিলেন।

তিনি আপনার, আমার, এবং সকলের জন্য পাপ থেকে মুক্তি পাওয়ার একমাত্র পথ হলেন। এটা করার জন্য যীশু ক্রুশের উপরে আমাদের জন্য নিজের প্রাণ বলিদান দিলেন। এবং তারপর, তিন দিনের দিন, তিনি বেঁচে উঠেছিলেন, বিশ্বাসীদের কাছে তিনি দেখা দিলেন, এবং জীবিত অবস্থায় তিনি এই কথা বলতে বলতে স্বর্গে উঠে গেলেন যে তিনি আমাদের জন্য আবার ফিরে আসবেন। এবং তিনি আমাদের জন্য একজন সহায়ক, একজন প্রকৃত বন্ধুকে ছেড়ে গিয়েছিলেন, যাকে আমরা পবিত্র আত্মা বলে ডাকি। 

যীশু এই কাজটি এও কারণে করলেন যাতে আমরা অনন্ত জীবন লাভ করতে পারি। যাতে সংসার ও জীবন থেকে পাওয়া যন্ত্রণাগুলি আপনাকে নষ্ট না করতে পারে। বরং, আপনি যেকোনো পরিস্থিতিতে জয়ী হতে পারবেন। এবং ক্রুশের উপরে যীশুর বলিদানের কারণেই কোনো নিরাশাই আপনার জীবনের উপর প্রবল হতে পারবে না। 

কিন্তু এর জন্য তিনি আপনার কাছ থেকে শুধু আপনার বিশ্বাস আকাঙ্ক্ষা করেন!

তিনি এই পৃথিবীতে এসেছিলেন আপনাকে একটা পরিপূর্ণ জীবন দান করার জন্য, এবং ক্রুশের উপর তিনি মৃত্যুকে আলিঙ্গন করলেন আমাদের অনন্ত জীবন দান করার জন্য। এবং পবিত্র বাইবেলের দ্বারা অনেক শিক্ষা দিয়েছেন আপনার বিশ্বাসকে স্থির ও মজবুত করার জন্য। কিন্তু এই বাক্য আপনার বিশ্বাস ছাড়া পূর্ণ হতে পারে না। 

পবিত্র আত্মার দ্বারা যীশু আপনাকে আপনার সৃষ্টিকর্তার সাথে মিলিত করতে চান এবং আপনার জীবনে অনেক আশ্চর্য কাজ করতে চান। তাহলে আপনি কি যীশুকে বিশ্বাস করা দ্বারা তাঁকে আপনার জীবনের মধ্যে প্রবেশ করতে দেবেন? যদি আপনি যীশুকে আরও কাছ থেকে জানতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। 

আসুন, আমাদের সাথে এই নতুন দিশার পথে চলুন! 

हमसे chat करें
आगे पढ़ना जारी रखें
आप इन्हे भी पढ़ना पसंद करेंगे ...
To Top